শনিবার ২৭ জুলাই ২০২৪, শ্রাবণ ১২ ১৪৩১

আনকাট সেন্সর পেল ‘মুজিব’ সিনেমা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৬, ২ আগস্ট ২০২৩

আনকাট সেন্সর পেল ‘মুজিব’ সিনেমা

ছবি- সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। আর এই সিনেমাটিকে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র দেয়া হয়েছে।

সোমবার (৩১ জুলাই) সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখে এই আনকাট ছাড়পত্র দেন আর এই বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য কাজী হায়াৎ।

ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত এবং অতুল তিওয়ারি ও শামা জায়দির ইংরেজি চিত্রনাট্য থেকে আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। গত বছর ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ ছাড়া এতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

 


তথ্য-সংগৃহীত