শনিবার ১৩ জুলাই ২০২৪, আষাঢ় ২৯ ১৪৩১

বরিশালে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান প্রজ্ঞা ফাউন্ডেশনের

বিবেকবার্তা ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ২৮ ডিসেম্বর ২০২২

বরিশালে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান প্রজ্ঞা ফাউন্ডেশনের

স্বেচ্ছাসেবী সংস্থা প্রজ্ঞা ফাউন্ডেশন আয়োজিত "বার্ষিক সভা গুণীজন সম্মাননা ও নৈশভোজ"

২৪ শে ডিসেম্বর ২০২২ রোজ শনিবার সন্ধ্যা ৭:০০ ঘটিকায় বরিশাল নগরীর নতুন বাজারস্থ আরবান ক্যাফেতে বরিশালের স্বেচ্ছাসেবী সংস্থা প্রজ্ঞা ফাউন্ডেশন আয়োজিত "বার্ষিক সভা গুণীজন সম্মাননা ও নৈশভোজ" অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বরিশাল জেলার ৮ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে ছিলেন- বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম খান।বিশেষ অতিথি হিসেবে ছিলেন- ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দুধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিৎ দত্ত লিটু,রাজধানী ম্যাটস্ নার্সিং কলেজের অধ্যক্ষ ও অধ্যাপক ডাঃ স্বপন কুমার মিত্র,আইসিডিএ এনজিও এর নির্বাহী পরিচালক সালমা খান।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারী নেত্রী ও প্রজ্ঞা ফাউন্ডেশনের প্রধাণ উপদেষ্টা লিলা দত্ত।সঞ্চালনা করেন প্রজ্ঞা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক সুভাশীষ দাস।

অনুষ্ঠানে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান স্বাধীন বাংলাদেশের অতন্দ্র বীর সৈনিক বীর মুক্তিযোদ্ধাদের মূল্যবান বক্তব্য সকলে মনযোগ সহকারে শ্রবণ করেন এবং অতঃপর উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধাদের হাতে ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন আগত অতিথিবৃন্দরা।এছাড়াও আগত গুণী অতিথিবৃন্দদেরকেও ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন ফাউন্ডেশনের সদস্যরা।

আগত অতিথিবৃন্দরা বলেন, "প্রজ্ঞা ফাউন্ডেশন একটি ভালো সংগঠন যারা নিরবে কাজ করে যাচ্ছেন আমরা তাদের কর্মকান্ডকে সাধুবাদ জানাই এবং উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি। ফাউন্ডেশন তার আদর্শ নীতি অনুসারে এগিয়ে চলুক আমরা যেকোন সহযোগিতায় পাশে থাকবো।"বীর মুক্তিযোদ্ধারা বলেন, একটি স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে বিজয়ের মাসে প্রজ্ঞা ফাউন্ডেশন এমন একটি উদ্যোগ গ্রহন করেছে যা অত্যন্ত প্রশংসনীয় ও স্মরনীয়।বীর মুক্তিযোদ্ধা সমাজসেবক আনোয়ার জাহিদ মহোদয় বলেন, "মুক্তিযুদ্ধের হাতিয়ার গর্জে উঠুক বারবার। আমাদের মুক্তিযোদ্ধাদের দেশ ও জাতির জন্য সক্রিয় হতে হবে, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নকে লালন করতে হবে। তরুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে এবং এগিয়ে আসতে হবে দেশ ও জাতির কল্যানে। প্রজ্ঞা ফাউন্ডেশনকেও ধন্যবাদ ও শুভেচ্ছা এই মুক্তিযোদ্ধাদের সম্মাননা আয়োজন করার জন্য।"

এরপর আলোচনা সভা ও নৈশভোজ এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।উল্লেখ্য, বরিশালে স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে ৬ বছর যাবৎ সামাজিক মানবিক নানামুখী কাজ করে যাচ্ছে প্রজ্ঞা ফাউন্ডেশন।