শনিবার ১৩ জুলাই ২০২৪, আষাঢ় ২৯ ১৪৩১

মাদল এর বর্ষপূর্তি উদযাপন

মিথুন রিবেরু

প্রকাশিত: ২১:১১, ৭ ডিসেম্বর ২০২৩

মাদল এর বর্ষপূর্তি উদযাপন

ছবি- সংগৃহীত

গত ৩ ডিসেম্বর ২০২৩ রবিবার জাপানে বাংলাদেশীদের একটি সাংস্কৃতিক সংগঠন মাদল তাদের প্রতিষ্ঠার এক বছর পূর্তি উপলক্ষ্যে এক অনারম্বর অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি অনুষৃঠিত হয় জাপানের ছাইতামা প্রিফেকচারস্থ মিছাতো শহরে।

 অনুষ্ঠানে মাদলের প্রতিষ্ঠাতা তফসির আহমেদ তুহিন বলেন জাপানে দিনদিন বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। বাড়ছে নতুন প্রজন্মের সংখ্যাও। বিষয়টি মাথায় রেখে তাদের বিনোদনের মাত্রায় ভিন্নতা যোগ করতে মাদল গঠন করা হয়।

এসময় জাপানে বসবাসরত বাংলাদেশীদের দ্বারা পরিচালিত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও আঞ্চলিক সংগঠনের প্রধানগন বক্তব্য রাখেন। এদের মধ্যে বক্তব্য রাখেন শেখ আলিমুজ্জামান, বাদল চাকলাদার, জাকির যোয়ারদার, শরাফুল ইসলাম, খন্দকার রতন, সুখেন ব্রহ্ম্য, বিপ্লব মল্লিক, রাজীব মাহমুদ, বাদল রানা, দেলোয়ার হোসেন ডিউ, কাজী এনামুল হক, নাজমূল রতন, কাজী ইনসানুল হক, বিমান পোদ্দার, হোসেন শাহ, শামীম আহমেদ, প্রমূখ।

পরে সংগঠনের প্রধানগন জনাব তুহিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অনু্ষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল মিস অকায়া এরিকো'র তৈরি ইকেবানা প্রদর্শন। অনুষ্ঠানে মাদল এর সদস্যদের মন মাতানো সঙ্গীত ও নৃত্য পরিবেশন ছিল উল্লেখযোগ্য।