সোমবার ১৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১ ১৪৩১

মহান বিজয় দিবস উপলক্ষে টোকিওতে জাপান শাখা আওয়ামী লীগের আলোচনা সভা

মিথুন রিবেরু

প্রকাশিত: ২০:০৫, ২০ ডিসেম্বর ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে টোকিওতে জাপান শাখা আওয়ামী লীগের আলোচনা সভা

ছবি- সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার উদ্যোগে গত ১৭ ডিসেম্বর ২০২৩, রবিবার টোকিওতে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বর্ষীয়াণ রাজনীতিবীদ, জাপান-প্রবাসী এবং জাপান শাখা আওয়ামী লীগের উপদেষ্টা তাজউদ্দিন মাহমুদ রবি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অজিত বড়ুয়া। সভাপতিত্ব করেন জাপান শাখা আওয়ামী লীগের আহ্বায়ক এ কে এ বশির উদ্দিন। সভা সঞ্চালন করেন দলের যুগ্ম-আহ্বায়ক এম এ মামুন।

প্রধান অতিথি তাজউদ্দিন মাহমুদ রবি চৌধুরী তার বক্তব্যে মুক্তিযুদ্ধের সময়কার নানা ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে এখনকার ইজরায়েলিদের আগ্রাসনের সাথে পাকিস্তানের শাসকদের বর্বরতার তুলনা করে বলেন, আজ ইজরাইলিরা যে নিষ্ঠুর, নির্মম গণহত্যা করে ফিলিস্তানীর নিরীহ মানুষ, শিশু, অসহায় মা-বোনদের হত্যা করছে। মনে রাখাবেন এদেরও স্হান হবে একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে। কারণ শোষকের পক্ষে ইতিহাস থাকে না, থাকতে পারে না, ইতিহাস তার আপন গতিতেই চলে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাপানে বাংলাদেশী কমিউনিটির সংবাদ মাধ্যম বিবেকবার্তার সম্পাদক পি আর প্ল্যাসিড, সফিক বেগ, আবদুল মান্নান, শাহরিয়ার শুভ, পলাশ প্রমুখ। আলোচনা শেষে বিজয়দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।